কিভাবে ইন্টারভিউ প্রস্তুতি নিবেন

কিভাবে ইন্টারভিউ প্রস্তুতি নিবেন

কিভাবে ইন্টারভিউ প্রস্তুতি নিবেন

Date: 12/11/2022
Share on:


কিভাবে ইন্টারভিউ প্রস্তুতি নিবেন : 

ইন্টারভিউ প্রস্তুতি এটি একটি গুরুত্বপূর্ন বিষয় সবার জীবনে  কারণ একটি ভালো ইন্টারভিউ আপনার  জীবনকে পরিবর্তন করে দিতে পারে, আসুন জেনে  নিই কিভাবে ইন্টারভিউ বোর্ডে ইন্টারভিউ দিবেন/পূর্ব প্রস্তুতি নিবেন ।

১. কোম্পানী সম্পর্কে ভালো ভাবে জানা :

আপনি যে কোম্পানীতে ইন্টারভিউ দিতে জাচ্ছেন সে কোম্পানী সম্পর্কে ভালো ভাবে জেনে যাবেন যেমন সে কোম্পানীর ওয়েবসাইট , সোসাল মেডিয়া এগুলোতে ঢু মারবেন এবং সে কোম্পানী কি নিয়ে কাজ করে তাদের প্র্রোডাক্ট কি তাদের কম্পিটিটর কারা কারা ইত্যাদি ।

২.  সম্ভাব্য প্রশ্ন সম্পর্কে রিসার্স করুন :

আপনি যে পদে এপ্লাই করেছেন সে পদ সম্পর্কিত বিভিন্ন প্রশ্নে জবাব সম্পর্কে সম্মুক ধারনা নিয়ে রাখুন, এছাড়াও বিভিন্ন সাম্প্রতি ঘটে যাওয়া গুরুত্বপূর্ন বিষয়গুলি একনজরে দেখে যাবেন ।

৩. পোষাকের প্রতি লক্ষ:

কথায় আছে আগে দর্শনধারী পরে গুনবিচারী । আপনি ইন্টারভিউয়ের দিন ভালো মার্জিত পোষাক পরিধান করবেন । সাথে সুগন্ধি ব্যবহার করতে পারেন ।

৪.  ইন্টারভিউ বোর্ডে আপনাকে প্রশ্ন :

ইন্টারভিউ বোর্ডে আপনাকে নিয়োগকর্তা অনেক প্রশ্ন করতে পারে আপনি যে সব প্রশ্নের উত্তর দিতে পারবেন এমনটা না। আপনি যেগুলো প্রশ্নের উত্তর দিতে পারবেন সেগুলো প্রশ্নের উত্তর বলবেন । আর যে সব প্রশ্নের উত্তর দিতে পারবেন না সেগুলো অবশ্যই সহজ সাবলিল ভাষা ব্যক্ত  করে বলবেন “আমার এই প্রশ্নের উত্তর জানা নেই” ।

৫. প্রয়োজনীয় কাগজপত্র: 

ইন্টারভিউ বোর্ডে  আপনার কাছে থেকে সিভি , একাডেমিক সার্টিফিকেট চাইতে পারে তাই  একদিন হাতে থাকতেই আপনার প্রয়োজনীয় কাগজপত্র গুছিয়ে রাখুন যেমন: সিভি , আপনার একাডেমিক সার্টিফিকেট  ।

৬. সময় মতো উপস্থিতি:

একটি ইন্টারভিউ এর গুরুত্বপূর্ন অংশ হচ্ছে সময় মতো উপস্থিত হওয়া । আপনাকে যেখানে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে অবশ্যই হাতে সময় রেখে নিদিষ্ট সময়ের আগেই সেখানে উপস্থিত হবেন ।

উপরোক্ত যে বিষয়গুলি আলোচনা  করা হলো তা একজন চাকুরি প্রত্যাশীর জন্য অনেক কার্য্যকর হবে । আমাদের বগুড়া জবসে  আমরা নিয়মিত চাকরির বিজ্ঞাপন প্রকাশ করি আপনরা যারা আমাদের ফেসবুক পেজ এবং গ্রুপের সাথে এখনও এ্যাড হননি  তারা নিচে দেওয়া লিংকে ক্লিক করে যুক্ত হন ।

ফেসবুক  পেজ লিংক : আমাদের ফেসবুক পেজ

ফেসবুক গ্রুপ লিংক : আমাদের ফেসবুক গ্রুপ